1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:৩৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বাংলাদেশিদের বাহরাইনে ঢুকতে বাধা নেই

  • আপডেট টাইম : শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১
  • ১৮৮ বার পঠিত

অনলাইন ডেস্ক: বিশ্বব্যাপী কোভিড-১৯ পরিস্থিতিতে মধ্যপ্রাচ্যের দেশ বাহরাইনে ঢুকতে বাংলাদেশিদের জন্য যে নিষেধাজ্ঞা ছিল, তা তুলে নিচ্ছে দেশটি। আগামী রোববার (১০ অক্টোবর) থেকে দেশটিতে যেতে পারবেন বাংলাদেশিরা। শুক্রবার (৮ অক্টোবর) সংবাদমাধ্যমে পাঠানো এক বার্তায় এ তথ্য জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি জানান, করোনা পরিস্থিতি ইস্যুতে ‘লাল তালিকা’ থেকে বাংলাদেশের নাম সরানোর ঘোষণা দিয়েছে বাহরাইন। ১০ অক্টোবর থেকে দেশটির রেড লিস্টে আর থাকছে না বাংলাদেশ। ফলে বাংলাদেশিরা দেশটিতে প্রবেশ করতে পারবেন।

এদিকে বৃহস্পতিবার বাহরাইনের স্বাস্থ্য মন্ত্রণালয় তাদের ওয়েবসাইটে জানায়, দেশটির করোনাভাইরাস মোকাবিলায় জাতীয় টাস্কফোর্সের সুপারিশক্রমে বাহরাইনের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ লাল তালিকাভুক্ত দেশগুলোর আপডেট করেছে। এ তালিকায় ১১টি দেশকে লাল তালিকা থেকে সরানো হয়েছে। অন্যদিকে, একটি দেশকে লাল তালিকাভুক্ত করা হয়েছে। এটি আগামী রোববার থেকে কার্যকর হবে।

বাংলাদেশ ছাড়াও লাল তালিকা থেকে বাদপড়া দেশগুলো হলো- দক্ষিণ আফ্রিকা, নামিবিয়া, উগান্ডা, মোজাম্বিক, জিম্বাবুয়ে, মালাউই, ইন্দোনেশিয়া, মিয়ানমার, জর্জিয়া এবং ইকুয়েডর। আর লাল তালিকায় যুক্ত করা হয়েছে রোমানিয়াকে। এদিকে দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মারা গেছেন আরও ৭ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৬৫৪ জনে। নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৬৪৫ জনের দেহে। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৫ লাখ ৬১ হাজার ৪৬৩ জনে।

এ ছাড়া বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু ও শনাক্ত কিছুটা কমেছে। এ সময় মৃত্যু হয়েছে ৭ হাজার ৯০২ জনের, শনাক্ত হয়েছে ৪ লাখ ৬১ হাজার ৯১ জন।এখন পর্যন্ত করোনায় সারাবিশ্বে মোট মারা গেছেন ৪৮ লাখ ৪৯ হাজার ৪১১ জন এবং আক্রান্ত হয়েছেন ২৩ কোটি ৭৫ লাখ ৫০ হাজার ৯২৪ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১ কোটি ৪৬ লাখ ৪৮ হাজার ৩৯৮ জন।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..